পিস্তল হাতে রহস্যময় লুক, ভয়ংকর কিছু করার ছক আঁকা চাউনি- সব মিলিয়ে যেন ভিন্ন এক তাহসান। অন্যদিকে তার সামনে শাড়ি পরে দাঁড়িয়ে স্পর্শিয়া, কোমরে লুকানো পিস্তল। এমনই এক জমজমাট থ্রিলারের ঝলক দেখিয়ে দিলো ‘ছক’ এর পোষ্টার...

বদলে যাওয়া বিনোদনের মাধ্যম এখন ওটিটি প্ল্যাটফর্ম। সারাবিশ্বের মতো বাংলাদেশেও এখন এই প্ল্যাটফর্মে ভিন্নধর্মী কনটেন্ট নিয়ে হাজির হচ্ছেন দেশের স্বনামধন্য নির্মাতা এবং শিল্পী-কলাকুশলীরা। এরই মধ্যে গতানুগতিক ধারার বাইরে যেয়ে ‘আগষ্ট ১৪’, ‘মাইনকার চিপায়’ ‘তাকদীর’ ‘ট্রল’ ‘জানোয়ার’ ‘কষ্টনীড়’ এর মতো বেশকটি আলোচিত এবং প্রশংসিত কনটেন্ট দেখার সুযোগ মিলেছে এমন ওটিটি প্ল্যাটফর্ম গুলোর দৌলতে। এরই ধারাবাহিকতায় নেটফ্লিক্স, আমাজন প্রাইম, হইচই, জি -ফাইভের পাশাপাশি এখন আমাদের দেশের সিনেমাটিক অ্যাপ, বিঞ্জ-সহ বেশ কয়েকটি ওটিটি প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।  

দেশের অন্যতম আলোচিত এবং দক্ষ নির্মাতা গোলাম সোহরাব দোদুল হাজির হচ্ছেন তার প্রথম ওয়েব ফিল্ম ‘ছক- দ্যা মেজ’ নিয়ে। টেলিভিশনের জনপ্রিয় এই নির্মাতা তার প্রথম চলচ্চিত্র ‘সাপলুডু’ দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেছিলেন ২০১৯ সালে। এবার তার পরিচালিত ক্রাইম-থ্রিলারধর্মী ওয়েব ফিল্ম ‘ছক’ আসছে ওটিটি প্ল্যাটফর্ম ‘সিনেমাটিক’ এ। এই ওয়েবফিল্মের মাধ্যমে প্রথমবারের মতো জুটি হিসেবে অভিনয় করেছেন তাহসান খান ও অর্চিতা স্পর্শিয়া।

গতকাল প্রকাশ করা হয়েছে ‘ছক’ এর প্রথম পোষ্টার। ভিন্নধর্মী পোষ্টারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে রিলিজের পরেই দর্শকদের মাঝে আলোড়ন তুলতে সক্ষম হয়েছে। নান্দনিক এই পোস্টারটি ডিজাইন করেছেন সায়েম। পোস্টারের ট্যাগলাইন দেওয়া হয়েছে- ‘ছকের বাইরে, দুনিয়া নাইরে। সবাই ছকের পুতুল...’।

ছক ফিল্মের একটি দৃশ্যে তাহসান ও স্পর্শিয়া

রোমান্টিক অভিনেতা হিসেবে তাহসানকে এতোদিন আমরা দর্শকেরা দেখে আসছি। ‘ছক’ ওয়েবফিল্মের পোষ্টারে এবার পুরোপুরি অন্য তাহসানের দেখা পাওয়া গেলো। পিস্তল হাতে রহস্যময় লুক, ভয়ংকর কিছু করার ছক আঁকা চাউনি- সব মিলিয়ে যেন ভিন্ন এক তাহসান। অন্যদিকে তার সামনে শাড়ি পরে দাঁড়িয়ে স্পর্শিয়া। তারও কোমরেও লুকানো রয়েছে পিস্তল। হয়তো তিনিও আঁকছেন ভিন্ন কোনো ছক। এমনই এক জমজমাট থ্রিলারের ঝলক দেখিয়ে দিলো ‘ছক’ এর পোষ্টার। 

এক সাক্ষাৎকারে পরিচালক দোদুল জানিয়েছেন, ‘ছক’ ওয়েব ফিল্মে তাহসানের চরিত্রটি দর্শকরা মনে রাখবে অনেকদিন। সবার কাছে তার অভিনয়ের একটি নতুন দুয়ার উন্মোচিত হবে বলে মনে করছি। 'ছক’ একটি থ্রিলারধর্মী গল্প তুলে ধরবে। সুতরাং পুরো ফিল্ম জুড়েই রহস্য আর সাসপেন্স লক্ষ্য করা যাবে। আশাকরি দর্শকেরা হতাশ হবেনা। লাইভ টেকনোলজির সিনেমাটিকের ব্যানারে নির্মিত এই ফিল্মে তাহসান ও স্পর্শিয়া ছাড়াও আরো অভিনয় করেছেন দীপক সুমন, সজিব, প্রণীল প্রমুখ।

ঢাকার উত্তরা, মানিগঞ্জ, মির্জাপুরসহ বিভিন্ন জায়গায় স্ক্রিপ্টের চাহিদা অনুযায়ী মানানসই লোকেশনে ওয়েব ফিল্মটির শুটিং হয়েছে বলে জানা গেছে। শিগগিরই ওটিটি প্লাটফর্ম সিনেমাটিকে মু্ক্তি পাবে টার্ন কমিউনিকেশনস প্রযোজিত 'ছক- দ্য মেজ’। প্লাটফর্মটিতে সর্বশেষ মুক্তি পাওয়া ওয়েব ফিল্ম 'জানোয়ার' ও 'ট্রল' বেশ প্রশংসিত হয়েছে। আকর্ষণীয় এই পোস্টার দেখে দর্শকদের মাঝে ‘ছক’ দেখার আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। ওয়েব ফিল্মটি ভিন্নধর্মী গল্প, নির্মানের মুন্সিয়ানা, অভিনয় শিল্পীদের চরিত্র সঠিকভাবে তুলে ধরার চেষ্টা সব মিলিয়ে দর্শকদের প্রত্যাশা পূরণ করবে এটাই কামনা।


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা