উদ্বোধনের দিন চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেছিলেন, ‘আমরা কথা দিয়েছিলাম ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা, ওয়েব সিরিজসহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট আনব”। সেই ধারাবাহিকতায়, ৩৮ ভারতীয় তথ্যচিত্র দেখা যাবে চরকিতে- চুক্তি হয়েছে দুই দেশের মাঝে।

গত ৮ এপ্রিল নিজেদের ফেসবুকে একটি ভিডিও আপলোড করে চরকি জানায়, আসছে ৮জুন তারা দেশি-বিদেশি কন্টেন্ট নিয়ে হাজির হচ্ছে। উদ্বোধনের দিন চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেছিলেন, ‘আমরা কথা দিয়েছিলাম ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা, ওয়েব সিরিজসহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট আনব”। সেই ধারাবাহিকতায়, ৩৮ ভারতীয় তথ্যচিত্র দেখা যাবে চরকিতে- চুক্তি হয়েছে দুই দেশের মাঝে।  

বাংলাদেশ ও ভারতের মধ্যে শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের বন্ধন দৃঢ় করার ক্ষেত্রে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ও ইন্ডিয়ান ডিপ্লোমেসি বিভাগের মধ্যে ১১ এপ্রিল, রবিবার একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় ইন্ডিয়ান ডিপ্লোমেসি বিভাগ নির্মিত ৩৮টি তথ্যচিত্র চরকিতে প্রদর্শনের আনুষ্ঠানিকা সম্পন্ন করা হয়। করোনাকালের নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে এতে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, দ্বিতীয় সচিব (জনকূটনীতি) দীপ্তি আলংঘট, মিডিয়াস্টার লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য মতিউর রহমান, প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ, চলচ্চিত্র নির্মাতা ও চরকির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) রেদওয়ান রনি ও প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস এ বি এম জাবেদ সুলতান।

চরকির অরিজিনাল কন্টেন্ট হিসাবে থাকবে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘মরীচিকা’, আদনান আল রাজীবের অরিজিনাল ফিল্ম ‘ইউটিউমার’, অমিতাভ রেজার ‘মুন্সিগিরি’ ও আবরার আতহারের মিউজিক্যাল অরিজিনাল ‘আধখানা ভালো ছেলে আধা মস্তান’। চরকিতে অরিজিনাল কনটেন্টের পাশাপাশি আন্তর্জাতিক কনটেন্ট, জনপ্রিয় পুরোনো সিনেমা–নাটক ও গানের ভিডিওসহ আরও বিভিন্ন ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট থাকবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গিয়েছে। 


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা