ডিজনি থেকে মুক্তি পেয়েছে 'ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ান'-এর বিখ্যাত খল চরিত্র ক্রুয়েলার স্পিন-অফ লাইভ অ্যাকশন সিনেমার ট্রেইলার, যেটিতে এমা স্টোনের মনোমুগ্ধকর উপস্থিতি ভক্তদের মধ্যে সৃষ্টি করেছে ব্যাপক আলোড়ন! 

ডিজনি বরাবরের মতোই তার অতীতের বিখ্যাত অ্যানিমেটেড কার্টুন চলচ্চিত্রগুলোকে ফিরিয়ে আনার অভ্যাস বজায় রেখেছে। ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ানের লাইভ অ্যাকশন ফিল্মের জন্য অপেক্ষা ছিলো দীর্ঘদিনের। ২০১৬ সালে এমা স্টোন এই প্রজেক্টের সাথে যুক্ত হন। ২০২০ মুক্তি পাওয়ার কথা থাকলেও নানান কারণে এটি মুক্তি পেতে যাচ্ছে ২০২১ সালের মে মাসে। ফলে, প্রায় এক বছর ধরেই এমা স্টোনকে ক্রুয়েলার রূপে দেখার অপেক্ষায় ছিলো ভক্তরা। বলতেই হয়, অপেক্ষার ফল মধুর হয়েছে, কারণ ইন্টারনেটে ঝড় তুলেছে এই ট্রেইলার!

বলে রাখা ভালো, 'ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ান' একটি অ্যানিমেটেড চলচ্চিত্র, যেটি ওয়াল্ট ডিজনির ব্যানারে ১৯৬১ সালে মুক্তি পায়। ডডি স্মিথের উপন্যাস অবলম্বনে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল ছবিটি- ৭৫ মিলিয়ন ডলার বাজেটের এই সিনেমা উঠিয়ে এনেছিলো ৩২০ মিলিয়ন ডলার। 

ক্রুয়েলা ছবিটির পরিচালক “আই, টোনিয়া” খ্যাত নির্মাতা ক্রেইগ গিলেস্পি। ছবিটির পটভূমি ৭০ দশকের লন্ডন, যেখানে এমা স্টোন একজন উঠতি ফ্যাশন ডিজাইনার। চরিত্রটির নাম এসটেলা। ২০১৪ সালের অ্যাঞ্জেলিনা জোলি অভিনীত “ম্যালফিসেন্ট” এর মতো ডিজনি এবারও তার সবচেয়ে বিখ্যাত খলচরিত্রগুলোর উৎপত্তি আর বিকাশ নিয়েই ছবিটি বানাচ্ছে। এমা স্টোনের সাথে আছে আরো থাকছেন এমা থম্পসন, মার্ক স্ট্রং, জোল ফ্রাই, কারবি হাওয়েল-ব্যাপটিস্ট প্রমুখ। প্রথম ট্রেইলারের আগে ক্রুয়েলার একটি পোস্টারও সিনেমাপ্রেমীদের দারুণ পছন্দ হয়েছে যেটি সোশ্যাল মিডিয়ায় ক্রুয়েলাকে ঘিরে উচ্ছ্বাস দেখেই বোঝা যাচ্ছে! যদিও ট্রেইলারে প্লটের ব্যাপারে তেমন কিছু জানা যায়নি, তবে সবাই এমার ফার্স্ট লুক দেখে সবাই দারুণ বিমোহিত।

এমা স্টোন ক্রুয়েলা
ক্রুয়েলার প্রথম পোস্টার

বিশ্বব্যাপী মহামারীর প্রাদুর্ভাবে অনেকে ভেবেছিলেন ক্রুয়েলা হয়তো ডিজনির কিছুদিন আগে মুক্তি পাওয়া মুলানের মতোই অনলাইনে সীমাবদ্ধ থাকবে, থিয়েটারে আলোর মুখ দেখবে  না। কিন্ত ট্রেইলারের কোথাও স্ট্রিমিং প্লাটফর্মে মুক্তির কোনো নির্দেশনা নেই। তাই সিনেমাপ্রেমীরা আশা করতেই পারেন, থিয়েটারেই মুক্তি পেতে যাচ্ছে ক্রুয়েলা। এমা স্টোনের গ্ল্যামারের জোরে করোনা-পরবর্তী সময়ে অবশ্যই এটি দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে, সেটি আর বলার অপেক্ষা রাখে না। 

এমা স্টোন ক্রুয়েলা
মুখ্য ভূমিকায় অভিনয় করছেন এমা স্টোন

তবে অতীতের বিখ্যাত অ্যানিমেটেড চলচ্চিত্রগুলোর লাইভ-অ্যাকশন কিন্তু সব সময়ই জনপ্রিয় হয়নি! সর্বশেষ গাই রিচির “আলাদিন” ছাড়া অ্যানিমেটেড চলচ্চিত্রগুলোর লাইভ একশন রুপান্তর তেমন একটা জনপ্রিয় হয়নি। তবে এমা স্টোনের এই ক্রুয়েলাই কিন্ত 'ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ান' এর খলচরিত্রের উপর নির্ভর করে নির্মিত প্রথম লাইভ-অ্যাকশন রুপান্তর নয়। এর আগে গ্লেন ক্লোজ ১৯৯৬ সালে ক্রুয়েলা চরিত্র অভিনয় করেছিলেন, যেটির একটি সিক্যুয়ালও মুক্তি পেয়েছিল। ক্রুয়েলা চরিত্রের জন্য গ্লেন ক্লোজ পেয়েছিলেন গোল্ডেন গ্লোব মনোনয়ন। আর সিনেমাটি বেস্ট মেক-আপ ইফেক্টের জন্য বাফটা মনোনয়ন পেয়েছিলো! মজার ব্যাপার হচ্ছে, এবারের ক্রুয়েলার এক্সিকিউটিভ প্রডিউসারও কিন্ত গ্লেন ক্লোজ!

২০২১ সালে এসে এমা স্টোনের ক্রুয়েলা কি অতীতের গৌরব ফিরিয়ে আনতে পারবে? জানতে হলে অপেক্ষা করতে হবে এই বছরের মে মাস পর্যন্ত!

 

 


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা