বলিউড হরর সিনেমা বানাতে পারে না- এই মিথ ভেঙে দিয়েছিল দীনেশ ভিজানের 'স্ত্রী' সিনেমাটা, বক্স অফিসে করেছিল রেকর্ড পরিমাণ ব্যবসা। আবারও রাজকুমার রাওকে নিয়েই হরর কমেডি সিনেমা 'রুহি' বানিয়েছেন দীনেশ, সঙ্গে আছেন আরও এক ঝাঁক তারকা...

শ্রদ্ধা কাপুরের হরর-কমেডি 'স্ত্রী'র ব্লকবাস্টার সাফল্যের পর, হরর ঘরানায় পা রাখতে যাচ্ছেন জাহ্নবি কাপুরও, সিনেমার নাম “রুহি”। দীনেশ ভিজানের প্রযোজনায়  রাজকুমার রাও অভিনয় করতে পারেন মূল চরিত্রে। এর বাইরেও বরুন ধাওয়ান ও কৃতি শ্যানন সহ আরও অনেককে নিয়ে পরিকল্পনা করা হচ্ছে একাধিক হরর সিনেমার। নির্মিতব্য আর মুক্তির অপেক্ষায় 'রুহি', 'ভেদ্যিয়া' এবং 'মুনঝা' সহ আরো কয়েকটি হরর সিনেমা। তারকার মেলার সাথে শক্তিশালী গল্পের সমন্বয়ে গড়ে তোলা হচ্ছে একটি হরর ইউনিভার্স!

ব্লকবাস্টার 'স্ত্রী' সিনেমার পোস্টার

কেমন হবে সেই ইউনিভার্স? স্ত্রী, ভেদিয়া কিংবা মুনঝার কিছু চরিত্র থাকতে পারে রুহিতে, যেখানে তারা সংকটময় একটি পরিস্থিতিতে আটকে যাবে, সেখান থেকে এর চরিত্ররা কাহিনী এগিয়ে নিয়ে যাবে অন্য আরেকটি সিনেমাতে। আর এদিকে লেখা হচ্ছে স্ত্রী- টু এর চিত্রনাট্যও। বলে রাখা ভালো, স্ত্রী-র ঘটনা শেষ হয়েছিলো এমনভাবে যেটিকে বলা যায় “ওপেন এন্ডেড” অর্থাৎ যে কোনো কিছুই ঘটতে পারে এমন। অর্থাৎ সিনেমাগুলোর মধ্যে সুক্ষভাবে যোগসুত্র নির্মাণ করা হচ্ছে এমন ভাবে যেন এক সিনেমার চরিত্রের সাথে অন্য সিনেমার চরিত্রের বিশ্বাসযোগ্য সাক্ষাৎ ঘটে। একই সাথে সুচারু ভাবে সিনেমার ঘটনাপ্রবাহ জারি থেকে দর্শককে একটি বিস্তৃত হরর দুনিয়ার সাথে পরিচয় করিয়ে দিতে পারে। 

দীনেশ ভিজানের নতুন সিনেমার নাম রুহি

এর আগেও বলিউডে এমন ঘরানা-ভিত্তিক ইউনিভার্স নির্মাণ করছেন/করেছেন অনেকে। যেমন অক্ষয় কুমার, অজয় দেবগান আর রণবীর সিং কে নিয়ে “কপ ইউনিভার্স” তৈরি করছেন রোহিত শেঠি। এদিকে, যশ রাজ ফিল্মস “স্পাই ইউনিভার্স” নির্মাণ করবে সালমান খান, শাহরুখ খান আর ঋত্বিক রোশান কে নিয়ে। সবমিলিয়ে, দিনেশ ভিজান কিভাবে তার টিম নিয়ে হরর-কমেডি ইউনিভার্স তৈরি করেন সেটি দেখার জন্য অপেক্ষায় ভক্ত-সমালোচক সকলেই! 


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা