যখন দেশী, বিদেশী প্রযোজকরা আমাদের গল্পে, আমাদের আর্টিস্টদের নিয়ে, আমাদের দর্শকদের জন্যেই কন্টেন্ট, সিনেমা, অরিজিনালস বানাতে আগ্রহী হচ্ছে তখন আমাদেরও কি উচিত না পাইরেসি না করে তাদের এই আগ্রহকে আরো কয়েক গুণ বাড়িয়ে দেয়া?

আশফাক নিপুণ:

ধরেন আপনি বাজারে বা দোকানে গেলেন ডিম কিনতে। দোকানী কিন্তু আপনাকে ২টা ডিমও ফ্রীতে দিবে না। আবার যতই ডিম খেতে ইচ্ছা হোক না কেন, দোকানী ফ্রীতে না দিলেও আপনি কিন্তু তার দোকান থেকে ডিম চুরি করবেন না। কারণ এটা কোনভাবেই আপনার চরিত্রের সাথে যায় না।

যেহেতু আপনার চরিত্রের সাথে যায়না তাই ডিমও যেমন আপনার চুরি করা সাজে না, ঠিক তেমনি কোন ভিডিও কন্টেন্টও চুরি করে (পাইরেসি) নেয়া, দেয়া বা দেখাও আপনার সাজে না। একজন ডিম বিক্রেতার জন্যে তার ডিম যেমন রুজি রুটি, একজন কৃষকের জন্যে তাঁর শস্য যেমন রুজি রুটি, আমরা যারা দর্শকদের জন্যে কিছু বানাই সেটাও আমাদের রুজি রুটি। যখন কোন কৃষক তাঁর ক্ষেতের শস্যের ন্যায্যমূল্য পায়না তখন কি আপনাদের রক্ত গরম হয় না? তাহলে আমাদের তৈরী ভিডিও কন্টেন্টের, গল্পের, সিনেমার, গানের ন্যায্যমূল্য আমরা যখন পাইনা তখনও কি আপনাদের খারাপ লাগা উচিত না?

হইচই অরিজিনালসের কষ্টনীড়ের একটি দৃশ্য

আগামীকাল ১৫ই জানুয়ারী, শুক্রবার 'হইচই' অ্যাপ- এ মুক্তি পাবে আমার প্রথম হইচই অরিজিনাল ''কষ্টনীড়''। একটা পরিবারের গল্প, বাবা মায়ের গল্প, ভাই বোনের গল্প, সন্তান আর তার জন্মদাতা দাত্রীর গল্প, আপনাদের গল্প, আপনাদেরই চেনা গল্প। অনেক কষ্ট করে বানানো আমার এবং আমার টিমের এই কাজ যেন পাইরেসি না করে, ন্যায্যভাবে 'হইচই' অ্যাপ- এ সাবস্ক্রাইব করে আপনারা দেখেন, এইটুকু তো আমি চাইতেই পারি, না? 

আমাদের বর্ণাঢ্য মিউজিক ইন্ডাস্ট্রি ধ্বংস হয়ে গেছে শুধুমাত্র এই পাইরেসির কবলে পড়ে। এখন যখন দেশী, বিদেশী প্রযোজকরা আমাদের গল্পে, আমাদের আর্টিষ্টদের নিয়ে, আমাদের দর্শকদের জন্যেই কন্টেন্ট, সিনেমা, অরিজিনালস বানাতে আগ্রহী হচ্ছে তখন আমাদেরও কি উচিত না পাইরেসি না করে তাদের এই আগ্রহকে আরো কয়েক গুণ বাড়িয়ে দেয়া?

আমি আমার দর্শকদের অনুরোধ করব আপনারা পাইরেসিকে প্রশ্রয় দিবেন না। পাইরেসি করবেন না, পাইরেটেড 'কষ্টনীড়' কেউ দেখাতে চাইলেও দেখবেনও না, আদান-প্রদানতো দূরে থাক! ন্যায্যভাবে 'হইচই' অ্যাপ- এ সাবস্ক্রাইব করে 'কষ্টনীড়' দেখবেন এটাই চাওয়া। তাহলেই বেশি বেশি সম্ভব হবে আপনাদের সামনে এটা লিখে হাজির হওয়া- 'বানিয়েছেন আশফাক নিপুন'। 


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা