আমাদের সিংহভাগ ওটিটি প্ল্যাটফর্মের বাফারিং সমস্যাই যেখানে এখনও ঠিকঠাক হল না, সেখানে এরকম বুদ্ধিদীপ্ত জিনিস আশা করাটা আসলে স্বপ্নের মত লাগে!

ফ্যামিলি ম্যান এর মাধ্যমে মনোজ বাজপেয়ি যে প্রশংসা কুড়াচ্ছেন, সেটা খুব কম অভিনেতাই পায়। অ্যামাজন ইন্ডিয়ার অন্যতম সেরা আর সুনির্মিত সিরিজ এটি নিঃসন্দেহে। তবে তাই বলে নিশ্চয় এমন না যে তিনি অন্য কোন প্ল্যাটফর্মে আর কাজ করবেন না। তিনি একজন অভিনেতা, অভিনয় তার কাছে মুখ্য, প্ল্যাটফর্মটা গৌণ। 

আগামী ২৫ জুন সত্যজিৎ রায়ের গল্প অবলম্বনে Ray নামের একটি এন্থলোজি সিরিজ আসতে চলেছে নেটফ্লিক্সে, যার একটি গল্পে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ি। এই সিরিজে অভিনয় করা নিয়ে নেটফ্লিক্স পরিবারে মনোজকে স্বাগত জানিয়ে টুইট করেছে নেটফ্লিক্স ইন্ডিয়ার অফিশিয়াল একাউন্ট। স্বাগত জানানোর স্টাইলটা বেশ বুদ্ধিদীপ্ত। অনেকে ভাববে, নেটফ্লিক্স ফ্যামিলি ম্যানকে সরাসরি প্রমোট করছে। কিন্তু খেয়াল করে দেখবেন, ফ্যামিলির পর একটা কমা আছে। 

নেটফ্লিক্সের সেই টুইট

অ্যামাজন প্রাইমও নেটফ্লিক্সের চেয়ে কম না। ফ্যামিলি ম্যান সিজন টুতে আমরা মনোজের ক্যারেক্টরকে জব চেঞ্জ কর‍তে দেখি। অ্যামাজনের সিরিজের পর নেটফ্লিক্সের সিরিজে অভিনয় করার এই ব্যাপারটিকে এমাজন ইন্ডিয়ার অফিশিয়াল টুইটার একাউন্ট খানিকটা খোঁচা দিয়ে লিখেছে- জব চেঞ্জ করায় তোমার মাঝে নিশ্চিয় বেশ বড় ধরনের পরিবর্তন এসেছে, তাই না শ্রীকান্ত? 

পুরো ব্যাপারটিকে মনোজ বাজপেয়ি বেশ স্মার্টনেসের সাথে ডিল করেছেন এই জবাবের মাধ্যমে - জব বদলে যাচ্ছে না, অভিনেতা হিসেবে আমার রোল বদলে যাচ্ছে শুধু। 

নেটফ্লিক্স আর অ্যামাজন মোটাদাগে একজন আরেকজনের প্রতিদ্বন্দ্বী। কিন্ত একে অপরের সাথে সুস্থ প্রতিযোগিতায় লিপ্ত তারা। কন্টেন্ট দিয়ে একজন আরেকজনকে বিট করছে, মুখের বড় বড় কথায় না। নেটফ্লিক্স চাইলেই part of this family, man- লাইনটা এভয়েড করতে পারতো। তবে সেটা তারা করেনি, আবার সরাসরিও ফ্যামিলি ম্যানকে প্রমোট করেনি যেহেতু এটা তার নিজের প্ল্যাটফর্মের কন্টেন্ট না। 

অ্যামাজন প্রাইমের রিটুইট

আবার অ্যামাজন প্রাইম এই টুইটকে শেয়ার করে জব বদলানোর ক্যাপশন না দিলেও পারতো। কিন্তু নিজেদের অন্যতম সেরা জিনিসের অল্প একটু হলেও মার্কেটিং করার সুযোগ এমাজন ছাড়বে কেন? হালকা পোক করল তারা এক অর্থে নেটফ্লিক্সকে, তবে সেটাও ভদ্রতা বজায় রেখে। 

দুইটা টুইটেই সাধারণ মানুষের অংশগ্রহণ ছিল ব্যাপক আর ফলাফলস্বরূপ এই চমৎকার বুদ্ধিদীপ্ত টুইট এক অর্থে ভাইরাল। পাশাপাশি নেটফ্লিক্স আর অ্যামাজন দুইটার কিছু পরিমাণ ফলোয়ার বৃদ্ধি। 

আমরা কি পারব কখনও এমন? আমাদের সিংহভাগ ওটিটি প্ল্যাটফর্মের বাফারিং সমস্যাই যেখানে এখনও ঠিকঠাক হল না, সেখানে এরকম বুদ্ধিদীপ্ত জিনিস আশা করাটা আসলে স্বপ্নের মত লাগে!


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা